• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অভিনব ঘটনার সাক্ষী হতে যাচ্ছে অ্যাশেজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২১, ০৫:২২ পিএম
অভিনব ঘটনার সাক্ষী হতে যাচ্ছে অ্যাশেজ

চলছে ক্রিকেট বিশ্বের জনপ্রিয় সিরিজ অ্যাশেজ। এরই মধ্যে ব্রিজবেন টেস্টের দ্বিতীয় দিনেই নিজেদের আধিপত্য বিস্তার করছে অস্ট্রেলিয়া। তবে এবারের অ্যাশেজে ঘটেছে এক অভিনব ঘ🥃টনা। কারণ, ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো একটি টেস্ট সিরিজের ম্যাচ দিনে ও রাতে হতে যাচ্ছে। বৃহস্পতিবারꦦ (৯ ডিসেম্বর) এই ঘোষণা দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চার ম্যাচের ভেন্যু নির্দিষ্ট হলেও পঞ্চম টেস্ট কোথায় হবে, তা এখনো জানায়নি অস꧋্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। পঞ্চম টেস্টটি হওয়ার কথা ছিল পার্থে। কিন্তু কোভিডসংক্রান্ত বিধিনিষেধের কারণে সেখানে থেকে সরানো হয়েছে। তবে মেলবোর্ন, ক্যানবেরা ও সিডনি এই টেস্ট আয়োজনের দৌড়ে এগিয়ে রয়েছে। এর মধ্যে ক্যানবেরা বাদে বাকি দুটি জায়গাতেই সিরিজের একটি করে টেস্ট ম্যাচ হবে। 

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিক হকলি এক রেডিও চ্যানেলে বলেন, “অনেকেই টেস্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। বিস্তারিত এখনই কিছু আমরা জানাতে প🙈ারছি না। তবে খুব শিগগিরই এ ব্যাপারে সরকারি ঘোষণা করা হবে। প্রতিটি স্টেডিয়ামকেই আমি সমান সুযোগ দিতে চেয়েছি। এবার আমার প্রস্তাব জানাব বোর🌜্ডকে।”

গত কয়েক মাস 🎐ধরেই পশ্চিম অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে আলোচনা করছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। কিন্তু দীর্ঘদিনের আলোচনার পরেও এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি তারা। সেখানকার বাসিন্দাদের নিরাপত্তার কথা ভেবে টেস্ট আয়োজনে নারাজ💮 সংশ্লিষ্ট সরকার।

Link copied!